মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
কড়াপুর মিয়াবাড়ী জামে মসজিদ হাতেম আলী কলেজ চৌমাথা থেকে প্রায় ৯কিঃমি দুরত্বে এটি অবস্থীত। হাতেম আলী কলেজ চৌমাথা থেকে যে কোন পরিবহনে চড়ে কড়াপুর মিয়াবাড়ী জামে মসজিদ নামার কথা বললেই যাওয়া যাবে।অথবা কাশিপুর থেকেও যাওয়া যায়।
কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদ

ঐতিহ্যবাহী কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদে যাতায়াতের দুইটি পদ্ধতি নিম্নে তুলে ধরা হইলোঃ

১. বরিশাল শহরের হাতেম আলী কলেজ চৌমাথা থেকে পশ্চিম দিকে সড়ক পথে যে কোনো যানবাহনে কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়। কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় থেকে দুই ভাবে যাওয়া যাবে। যেমনঃ

ক. কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের একটু পূর্ব পাশ দিয়ে উত্তর দিকে প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করলেই কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদ।

খ. কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বসুর হাটের রাস্তা দিয়ে উত্তর দিকে ০.৫ কিলোমিটার পথ অতিক্রম করার পর পূর্ব দিকে আরো ০.৫ কিলোমিটার পথ অতিক্রম করলেই কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদ।

২. বরিশাল শহরের নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে পশ্চিম দিকে সড়ক পথে যে কোনো যানবাহনে কড়াপুর বসুরহাট। কড়াপুর বসুরহাট থেকে দুই ভাবে যাওয়া যাবে। যেমনঃ

ক. কড়াপুর বসুরহাট এর একটু পূর্ব পাশ দিয়ে দক্ষিণ দিকে প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করলেই কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদ।

খ. কড়াপুর বসুরহাট এর দক্ষিণ পাশে ইটের ভাটা হতে পূর্ব দিকে প্রায় এক কিলোমিটার পথ অতিক্রম করলেই কড়াপুর মিঞা বাড়ী জামে মসজিদ।



Share with :

Facebook Twitter